পাঁচফোড়ন

Displaying 101-120 of 1019 results.
সন্তানদের বাক্সবন্দী করে কাজে যেতেন মা-বাবা

সন্তানদের বাক্সবন্দী করে কাজে যেতেন মা-বাবা

হ-বাংলা নিউজ : অনেক বাবা-মা ছোট্ট শিশুকে বাড়িতে রেখে একসঙ্গে কাজে বের হন। তবে তাদের অনুপস্থিতিতে সন্তান যাতে নিরাপদে থাকে এজন্য কোনো না কোনোভাবে তাদের দেখাশোনারও ব্যবস্থাও করেন তারা।

তবে ব্রাজিলের এক দম্পতি সন্তানদের নিরাপত্তার জন্য এমন এক নিষ্ঠুর ঘটনা ঘটিয়েছেন যা স্থানীয় প্রশাসনকেও ভাবিয়ে তুলেছে। ঘটনাটি ঘটেছে ব্রাজিলের এস্পিরিত্তো সান্তো প্রদেশের অপরেসিডিনহা অঞ্চলে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, বেনামি এক ফোন কল পেয়ে সম্প্রতি এক কৃষকের......

ব্লগিং করে খ্যাতির শিখরে ১০৫ বছরের বৃদ্ধা

ব্লগিং করে খ্যাতির শিখরে ১০৫ বছরের বৃদ্ধা

হ-বাংলা নিউজ :  শতবর্ষ পার করেছেন আগেই। ১০৫ বছর পেরিয়েও গেলেও ব্লগ লিখতে শুরু করেছেন সুইডেনের ডাগনি কার্লসন। আর তাতেই সবাই চমকে যাচ্ছে। তবে তিনি বলেছেন,বুদ্ধিমান বুড়োমানুষও যে থাকতে পারে, সেটা অধিকাংশ মানুষ বিশ্বাস করে না।

ডাগনির ব্লগ ফ্যানদের সংখ্যাও অনেক। তিনি বলেন, ভাবতেই পারি না মাত্র নয় দশ বছরের খুদের দল আমার লেখা পড়ে কমেন্ট লিখেছে। ১০০তম জন্মদিনে আত্মীয়রা ডাগনিকে একটি কম্পিউটার উপহার দেন। সেটা পেয়েই দ্রুত......

পাইলটের ধূমপানে ৬ হাজার মিটার নিচে নামল বিমান

পাইলটের ধূমপানে ৬ হাজার মিটার নিচে নামল বিমান

হ-বাংলা নিউজ :  বিমানের ককপিটে বসে পাইলটদের ধূমপানের কারণে চীনা পতাকা বহনকারী একটি বিমান মাঝ আকাশ থেকে অস্বাভাবিকভাবে প্রায় ৬ হাজার মিটার (১৯ হাজার ৬০০ ফুট) নীচে পড়ে যায়। যদিও অল্পের জন্য বিমানটি দুর্ঘটনা থেকে রক্ষা পায়। মঙ্গলবার এ ঘটনা ঘটে। তবে অভিযোগ উঠেছে পাইলটদের দায়িত্বে অবহেলার কারণেই বিমানটি এমন ঝুঁকিতে পড়েছিল। 

খবরে বলা হয়,  মঙ্গলবার রাতের ওই ফ্লাইটটি মাঝ আকাশে হঠাৎ করে অস্বাভাবিকভাবে মাত্র ৯ মিনিটেরও কম সময়ে......

৬৬ বছর পরে সেই নখ কেটে ফেললেন তিনি

৬৬ বছর পরে সেই নখ কেটে ফেললেন তিনি

হ-বাংলা নিউজ :  শ্রীধর চিল্লাই৷ যিনি ৬৬ বছর ধরে বাড়িয়ে গিয়েছেন তার বাম হাতের নখ৷ ৬৬ বছর পরে সেই নখ কেটে ফেললেন তিনি৷

বিশ্বের সবচেয়ে লম্বা নখের অধিকারী একজন ভারতীয়৷ তার হাতের নখ লম্বায় ৯ মিটার৷ প্রায় ৬৬ বছরেরও বেশি সময় ধরে বাড়িয়ে বাড়িয়ে এত লম্বা হয়েছে তার বাম হাতের নখগুলি৷ বয়স তার ৮২ বছর৷ 

এতদিন পরে বিশ্ব রেকর্ড গড়া সেই শ্রীধর চিল্লই কেটে ফেললেন তার বিশ্বখ্যাত নখ৷ এক নখ কাটার উৎসবের দিন তিনি বহুদিনের লালিত......

৮ বছরের চেষ্টার পর ধরা পড়ল সেই দানব কুমির

৮ বছরের চেষ্টার পর ধরা পড়ল সেই দানব কুমির

হ-বাংলা নিউজ :  ৬০০ কিলোগ্রামের দানব কুমির ধরা পড়ল অস্ট্রেলিয়ায়৷ কুমিরটিকে প্রথম দেখতে পাওয়া যায় ২০১০ সালে৷ তারপর আট বছর তাকে ধরার বহু প্রচেষ্টা করা হয়৷ কিন্তু তাকে ধরা যায়নি৷ দীর্ঘদিন পরে অবশেষে জালে ধরা পড়ল সেই বৃহদাকায় কুমির৷

জানা গেছে, সেই লবণ জলের কুমিরের ওজন ১৩২৮ পাউন্ড৷ আট বছর ধরে তার খোঁজে তল্লাশি চালানো হয় বিভিন্ন জায়গায়৷ অবশেষে মঙ্গলবার তাকে খাঁচাবন্দি করা সম্ভব হয়েছে৷ সরকারি তরফে তার ধরা পড়ার......

শরীরে কোন কোন অংশে তিল থাকা ভয়ংকর

শরীরে কোন কোন অংশে তিল থাকা ভয়ংকর

হ-বাংলা নিউজ : হাতের রেখাতেই যে ব্যক্তির ভাগ্য লেখা রয়েছে, তা কিন্তু একেবারেই নয় ৷ জ্যোতিষ শাস্ত্র বলছে, মানব দেহের শরীরে থাকা তিলও ভবিষ্যতের ইঙ্গিত দেয় ৷ শরীরে তিলের স্থান ভেদে ভাগ্যের ঘটের নানা পরিবর্তন।

তিলের আয়তন, রং ও আকার। অর্থাৎ চারটি বিষয়ের ওপর নির্ভর করে তিলের ফলাফল। তিল খুব বেশী গাঢ় রংয়ের হলে ফল অশুভ। তিলের ওপর লোম বেশী হলে লক্ষণ অশুভ। স্থানভেদে এসব তিলের তাৎপর্য পাল্টে যায়।

গালে তিল-

ডান গালে তিল সৌভাগ্যের প্রতীক। বিবাহিত জীবনে......

ফটোগ্রাফারের ডাকে বিবস্ত্র হলেন ৫০০ নারী-পুরুষ

ফটোগ্রাফারের ডাকে বিবস্ত্র হলেন ৫০০ নারী-পুরুষ

হ-বাংলা নিউজ :  অস্ট্রেলিয়ার মেলবোর্ন মহানগরী, সোমবারের এক ফুটফুটে সকাল, পাত্রপাত্রী: পাঁচ শতাধিক নগ্ন নারী-পুরুষ। উদ্দেশ্য একেবারেই নির্মল। ছবি তোলানো। 

সংবাদ সংস্থার খবরে প্রকাশ, সম্প্রতি অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহর সাক্ষী থাকল এক বিরল দৃশ্যের। প্রায় ৫০০ নরনারী স্বেচ্ছায় নগ্ন হলেন খ্যাতনামা মার্কিন ফটোগ্রাফার স্পেনসার টিউনিকের এক বিশেষ ফটোশুটের জন্য। 

৫১ বছর বয়সী স্পেনসার টিউনিকের খ্যাতি এক অদ্ভুত জাতের ছবি......

বজ্রপাতে ভয় পায় পাত্র! বিয়ে বাড়িতে যা ঘটল

বজ্রপাতে ভয় পায় পাত্র! বিয়ে বাড়িতে যা ঘটল

হ-বাংলা নিউজ :  সম্প্রতি ভারতের বিহার রাজ্যে অদ্ভুত এক কাণ্ড ঘটেছে। বজ্রপাতে ভয় পাওয়াকে কেন্দ্র করে বিয়ে বাতিল হয়েছে। রাজ্যের সরন জেলায় এ ঘটনা ঘটে।

পাত্রীর অভিযোগ, পাত্র নিজেই তাকে বলেছে যে, সে বজ্রপাতে ভয় পায়। শুধু তাই নয়, দু'দিন আগে বাড়ির কাছে একটি মাঠে বাজ পড়ার পর ছেলেটি উদ্ভট আচরণ করেছে। তাই সে বিয়ে করতে পারবেন না।

এদিকে, পাত্রীর এই কথায় বিপাকে পড়ে পাত্রপক্ষকে। কেননা, ইতোমধ্যেই সম্পন্ন হয়ে যায় বিয়ের আচার-রীতি। এ......

বিয়ের ফটোশুটে বিপত্তি, বর-কনের মাথায় ভেঙে পড়ল গাছ

বিয়ের ফটোশুটে বিপত্তি, বর-কনের মাথায় ভেঙে পড়ল গাছ

হ-বাংলা নিউজ : গোটা দুনিয়ায় কয়েক বছর যাবৎ একটাই ট্রেন্ড। বিয়ের আগে দারুণ ফটোশুট। ফুলের বাগানে, সবুজ গাছ-গাছালির মাঝে। নদীর পাড়ে, সমুদ্রের পানিতে বর-কনেকে নিয়ে এক অন্যরকম জগৎ তৈরি করে ফেলা। 

দেশে-বিদেশে এই ধরনের ফটো এবং ভিডিওশুট এখন খুবই জনপ্রিয়। জীবনের নতুন অধ্যায়কে সুন্দর করে ধরে রাখতে প্রায় সবাই মত্ত এই শুট। তবে এই ফটোশুটের মাঝে যদি ঘটে যায় বিপদ!

ঠিক এরকমই ঘটনা সাক্ষী করলেন নিউইয়র্কের এক দম্পতি। বিয়ের ফটোশুটের সময় হঠাৎ ভেঙে পড়ল......

প্রতি বছর গড়ে ১০০ জন আত্মহত্যা করেন যে জঙ্গলে!

প্রতি বছর গড়ে ১০০ জন আত্মহত্যা করেন যে জঙ্গলে!

হ-বাংলা নিউজ :  আত্মহত্যা থেকে বিরত থাকার নানা পরামর্শ বা সতর্কবার্তা সাইন বোর্ডের আকারে ঝোলানো রয়েছে সেই জঙ্গলের আনাচে কানাচে। তবুও প্রতি বছর গড়ে ১০০ জন এই জঙ্গলে এসে আত্মহত্যা করেন। অদ্ভুত রহস্যে ঘেরা সীই জঙ্গলের নাম অওকিগাহারা। 

অওকিগাহারা জাপানের ফুজি পর্বতমালার উত্তর-পশ্চিমে প্রায় ৩৫ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে ছড়িয়ে রয়েছে। বিভিন্ন পরিসংখ্যান অনুযায়ী, আত্মহত্যার সংখ্যার বিচারে অওকিগাহারা অরণ্য বিশ্বে দ্বিতীয়।......

১৭ একর জমিতে অগ্নিকাণ্ডের নেপথ্যে পাখি

১৭ একর জমিতে অগ্নিকাণ্ডের নেপথ্যে পাখি

হ-বাংলা নিউজ :  পাখির গায়ে লাগা আগুন থেকেই ১৭ একর জমিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল জার্মানিতে। জার্মানির রসটক শহরে বৈদ্যুতিক তার থেকে সেই পাখির গায়ে আগুন লাগে। এরপর পাখিটা নিচে পড়ে যাওয়ায় সেখান থেকে আগুনের সূত্রপাত হয়। 

জানা গেছে, শর্টসার্কিট থেকে সেই পাখির গায়ে আগুন লাগে। আগুন লাগা অবস্থায় পাখিটি শুকনো শস্যের মাঠে পড়ে গেলে সেখানে আগুন লাগে। এরপর সেখান থেকে রেলওয়ের পাওয়ার লাইনে আগুন লাগলে শর্টসার্কিট হয়। সেই আগুন ১৭ একর জায়গাজুড়ে......

আকাশে ভাসমান শহর

আকাশে ভাসমান শহর

হ-বাংলা নিউজ :  আকাশে কখনো কখনো মহাজাগতিক বিভিন্ন বস্তু যেমন গ্রহাণু, উল্কা এ ধরনের বস্তুকেও হঠাৎ হঠাৎ উড়তে দেখা যায। তবে একবার চীনের আকাশে যা ঘটেছে তা সবাইকে বিস্মিত করেছিল! 

দেশটির চিয়াংসি ও ফোসান শহরের মানুষ নাকি সংশ্লিষ্ট এলাকার আকাশে একটি শহর ভাসতে দেখেছে! শহরটিতে বেশ কিছু ভবনও ছিল! এ ঘটনায় তারা নিজেদের চোখকেই বিশ্বাস করাতে পারছিল না। এমনটা হওয়াই স্বাভাবিক।

মূলত পৃথিবীর সমান্তরাল আরেকটি মহাবিশ্ব দেখেছে বলে......

রান্নাঘরের খুঁটিতে ১৩ ফুটের অজগর! অতঃপর.

রান্নাঘরের খুঁটিতে ১৩ ফুটের অজগর! অতঃপর.

হ-বাংলা নিউজ :  কাজে ব্যস্ত ছিলেন গৃহিনী। হঠাৎ শুনতে পেলেন নিশ্বাসের জোরালো আওয়াজ। রান্নাঘরের খুঁটির দিকে তাকাতেই দেখতে পেলেন পেঁচিয়ে রয়েছে প্রায় ১৩ ফুট দৈর্ঘ্যের এক বিরাট অজগর। সম্প্রতি ভারতের জলপাইগুড়ি শহর লাগোয়া কালিয়াগঞ্জ এলাকায় এমন ঘটনাই ঘটেছে।

জানা গেছে, গৃহিনী দুপুরে পরিবারের সকলকে খেতে দেওয়ার সময় ভাত বাড়তে গিয়ে ফোঁস ফোঁস আওয়াজ শুনতে পান। মাথার উপর তাকিয়ে দেখেন বিশাল এক অজগর সাপ রান্না ঘরের টিনের ছাউনিতে পেঁচিয়ে......

যে শহরে দৌড়াচ্ছে পর্নস্টারদের বাস

যে শহরে দৌড়াচ্ছে পর্নস্টারদের বাস

হ-বাংলা নিউজ :  শিরোনামটা দেখে অবাক হতে পারেন! তবে বাস্তবে তাই ঘটেছে ভারতের কেরালা শহরে। ওই শহরের ত্রিসূরের ক্যারিকেচার আর্টিস্ট রীতেশ একটি বাসে পর্নস্টারদের নিয়ে আর্টওয়ার্ক করেছেন।

প্রথম দর্শনে যে কারও কাছে মনে হবে বেনামী কোনও অভিনেতা অভিনেত্রীর ছবি আঁকা বাসে। তবে যাঁরা অ্যাডাল্ট এন্টারটেনমেন্ট ইন্ডাস্ট্রি অর্থাত্‍ পর্ন ইন্ডাস্ট্রির তারকাদের চেনেন তাঁদের বাসের গায়ে আঁকা ছবি থেকে চিনে নিতে অসুবিধে হবে না প্রাক্তন......

১০৫ বছর বয়সেও তুখোড় ব্লগার

১০৫ বছর বয়সেও তুখোড় ব্লগার

হ-বাংলা নিউজ :  ডাগনি কার্লসন। ১০৫ বছর বয়সী এ সুইডিশ ১০০ বছর বয়সে ব্লগিং শুরু করেন। তিনিই এখন বিশ্বের সবচেয়ে বয়ষ্ক ব্লগার। নিজ দেশ সুইডেন শুধু নয়, সারা বিশ্বেই তিনি এ ব্লগিংয়ের সুবাধে পরিচিতি পেয়েছেন।

তিনি এতটাই জনপ্রিয় হয়ে উঠেছেন যে সাক্ষাৎকার নিতে ভিড় লেগে থাকে তার দরজায়। তার ব্লগের নাম BLOGGA MED MIG!। আপনি যদি সুইডিশ ভাষার সঙ্গে পরিচিত না হন তাহলে গুগলের সাহায্য নিতে পারেন। যে কোনো ভাষা গুগল তার লেখা অনুবাদ করে দেবে।

ডাগনি......

অবশেষে সন্ধান মিলল রহস্যময় সেই শহরের

অবশেষে সন্ধান মিলল রহস্যময় সেই শহরের

হ-বাংলা নিউজ :  রহস্যে ঘেরা আমাদের এই পৃথিবী। যত দিন যাচ্ছে ততই সামনে আসছে নতুন নতুন সব তথ্য। প্রাচীন গ্রিক দার্শনিক প্লাতো প্রথম উল্লেখ করেছিলেন আটলান্টিস শহরের কথা। তারপর থেকেই খোঁজ চলছিল রহস্যময় সেই শহরের। রোমাঞ্চপ্রিয় একদল মানুষ খুঁজে চলেছিলেন প্লাতোর সেই শহরটিকে। কারণ, তাদের অনেকেরই ধারণা, বাস্তবেই ছিল আটলান্টিস নামের এই শহরটি। কোনো প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে দ্বীপ-শহরটি তলিয়ে যায় সমুদ্রগর্ভে।

অবশেষে এতদিন......

জেলে যাওয়ার জন্য টাকা দিয়ে হুড়োহুড়ি!

জেলে যাওয়ার জন্য টাকা দিয়ে হুড়োহুড়ি!

হ-বাংলা নিউজ :  কারাগার আরামের জায়গা নয়, বুদ্ধিমানরা সর্বদা সেই সব কাজ এড়িয়ে চলতে বলেন, যা করলে জেলের ঘানি টানতে হয়। তবে শুনতে অবাক লাগলেও জেলে যাওয়ার জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে গেছে। তাও আবার মোটা অঙ্কের টাকার বিনিময়ে।

নেলসন ম্যান্ডেলার জেলের কুঠুরিতে একটি রাত কাটানোর জন্য পর্যটকদের মধ্যে এই হুড়োহুড়ি। বার্ষিক ‘স্লিপআউট’ নামের একটি প্রোগ্রামের দৌলতে এবার রাত কাটানো যাবে রবেন আইল্যান্ডের জেলের কক্ষে। তবে তার জন্য দিতে......

স্যান্ডেল ছুঁড়ে সিংহদের শাসন করেন এই ব্যক্তি

স্যান্ডেল ছুঁড়ে সিংহদের শাসন করেন এই ব্যক্তি

হ-বাংলা নিউজ : পর্যটকদের কাছে ইউক্রেনের ক্রিমিয়ার তাগান সাফারি পার্ক অত্যন্ত জনপ্রিয়। কিন্তু কয়েকদিন আগে সেখানে ঘটে গেল গেল অদ্ভুত এক কান্ড। পার্কের পূর্ণবয়স্ক সিংহ কিছুক্ষণের মধ্যে আক্রমণ করতে যাচ্ছে এক পাল সিংহী’কে।  নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে ক্যামেরা তাক করে সবাই। আসন্ন লড়াইয়ের আশঙ্কায় পরিবেশ তখন একদম শান্ত! উত্তেজনা আরও বাড়িয়ে এক পর্যায়ে সিংহীদের ঠিকই আক্রমণ করে বসে সিংহ।

ঠিক তখনই হাজির এক ব্যক্তি। সিংহ সম্প্রদায়কে ঝগড়া থেকে দূরে রাখতে......

৭২ বছরের ছেলেকে গুলি করে হত্যা করল ৯২ বছরের মা

৭২ বছরের ছেলেকে গুলি করে হত্যা করল ৯২ বছরের মা

হ-বাংলা নিউজ :  বৃদ্ধাশ্রমে পাঠাতে চাইলে নিজের ৭২ বছরের ছেলেকে গুলি করে হত্যা করল ৯২ বছরের এক মা। যুক্তরাজ্যের পুলিশ এ খবর জানিয়েছে।

নিজের ছেলেকে হত্যার দায়ে আদালতে হাজির করা হয় অভিযুক্ত বৃদ্ধা আন্না ব্লেসিংকে। কমলা রঙের জাম্পস্যুট পরে, হুইল চেয়ারে করে হাজির হন ওই বৃদ্ধা। আদালতে অভিযোগ করে তিনি বলেন, তার ছেলে তাকে বাড়ি থেকে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দিচ্ছিলেন, তাই গুলি করে হত্যা করেন।

তবে নিহতের বান্ধবীর দাবি, অনেক বয়স হওয়ায়......

খাবার খাওয়াতে গিয়ে হাঙরের মুখে যুবতী, এরপর

খাবার খাওয়াতে গিয়ে হাঙরের মুখে যুবতী, এরপর

হ-বাংলা নিউজ :  নিজের হাতে হাঙরকে খাবার খাওয়াচ্ছিলেন ৩৪ বছরের যুবতী। হঠাৎ ওই হাঙরই তার পা ধরে টান দেয়। অনেক কষ্টে প্রাণে বেঁচে গেলেন ওই যুবতী। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার ডুগং সমুদ্রসৈকতের কাছে কিম্বারলে এলাকায়। পার্থের বাসিন্দা মেলিসা ব্রুনিং বন্ধুদের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন। সেখানে হাঙরদের নিজের হাতে খাবার খাওয়ানোর পাটাতনে দাঁড়িয়ে ছিলেন তিনি। ওই সময় এক সঙ্গে তিন-চারটি......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত