পাঁচফোড়ন

Displaying 161-180 of 1019 results.
বন্যার পানিতে ভেসে গেল ১৬০ গাড়ি, ২৫ দোকান

বন্যার পানিতে ভেসে গেল ১৬০ গাড়ি, ২৫ দোকান

হ-বাংলা নিউজ : প্রবল বৃষ্টিতে শহরের রাস্তা হয়ে গেল নদী। ভাসিয়ে নিয়ে গেল শতাধিক গাড়ি, স্থানীয় দোকানঘাট। দেখলে মনে হবে সিনেমার দৃশ্য। কিন্তু তুরস্কের রাজধানী আঙ্কারার মামাক জেলাতেই বন্যার সময়ে দেখা গেল এমন অবিশ্বাস্য দৃশ্য। ভিডিও হয়ে গেল ভাইরাল। 

জানা গেছে, গত শনিবারের অপরাহ্নের সেই বন্যা সম্পর্কে আঙ্কারার মেয়র মুস্তাফা টুনা জানিয়েছেন, ‘‘এমন প্রাকৃতিক বিপর্যয়ের ঘটনা এই প্রদেশে কখনও ঘটেনি।’’ 

শনিবার বিকেলের সেই ভারী বৃষ্টিতে বাঁধ ভেঙে হুড়মুড়িয়ে......

জাপানের প্রধানমন্ত্রীকে জুতায় খাবার পরিবেশন করল ইসরায়েল

জাপানের প্রধানমন্ত্রীকে জুতায় খাবার পরিবেশন করল ইসরায়েল

হ-বাংলা নিউজ :  জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে স্বস্ত্রীক গত সপ্তাহে ইসরায়েল সফরকালে ভোজের আয়োজন করে দেশটি৷ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনে ওই আয়োজন করা হয়৷ ইসরায়েলের সেলিব্রিটি শেফ সেগেভ মোশে খাবার পরিবেশন করেন৷ খাবারের শেষ পর্বে চকচকে চামড়ার জুতায় চকোলেট পরিবেশন করেন তিনি। খবর দ্য বিজনেস ইনসাইডার।

এদিকে, ভোজের আয়োজন জুতায় চকোলেট পরিবেশনের ঘটনায় জাপানের এক কূটনীতিকের মন্তব্য, শেফ যদি এটা মজার......

ভারতের মহারাষ্ট্রে নববধূকে যেভাবে দিতে হয় কুমারীত্বের পরীক্ষা

ভারতের মহারাষ্ট্রে নববধূকে যেভাবে দিতে হয় কুমারীত্বের পরীক্ষা

হ-বাংলা নিউজ :  কানজারভাত'। ভারতের মহারাষ্ট্রের পুনের প্রত্যন্ত অঞ্চল ভাতনগরের একটি  সম্প্রদায়। দেশটির আর দশটির রাজ্যের মতোই সেখানে বিয়ে-শাদি হয়ে থাকে। তবে নারীদেরকে বিয়ের পর দিতে হয় এক অগ্নিপরীক্ষা। কুমারীত্বের পরীক্ষা। কয়েকশ বছর ধরেই এই রীতি অনুসরণ করে আসছে কানজারভাতরা।

জানা গেছে, সাদা কাপড় পরিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করতে হয় বর ও কনেকে। পরে কোনো ঘরে সেই দম্পতিকে ঢুকিয়ে দিয়ে বাইরে অপেক্ষা করেন বিয়েবাড়ির......

যে পার্কে যেতে হলে নগ্ন হতে হয়

যে পার্কে যেতে হলে নগ্ন হতে হয়

হ-বাংলা নিউজ :  ইরোটিকল্যান্ড। ব্রাজিলের একটি নির্মাণাধীন পার্কের নাম। এটি বিশ্বের প্রথম ন্যুড পার্ক। ২০১৬ সালে লাতিন আমেরিকা দেশ ব্রাজিল বিশ্বে প্রথমবারের মতো এই পার্ক উন্মুক্ত করার ঘোষণা দেয়। চলতি বছরে এই থিম পার্কটি সবার জন্য উন্মুক্ত করে দেবে দেশটি। কিন্তু এই পার্কে যেতে হলে দর্শনার্থীদের হতে হবে নগ্ন।

কর্তৃপক্ষের আশা, ন্যুড থিম পার্ক একেবারেই আলাদা হওয়ার সুবাদে সাধারণের নজর কাড়বে। এই পার্কে স্থাপত্য-ভাস্কর্যের......

নারীর কানের ভেতর থেকে বেরিয়ে এল আরশোলা

নারীর কানের ভেতর থেকে বেরিয়ে এল আরশোলা

হ-বাংলা নিউজ :  অদ্ভুত এক ঘটনার সন্ধান মিলল মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাতে। ফ্লোরিডার বাসিন্দা কেটি হলির কান থেকে বের হল আস্ত একটি আরশোলা, যা তার কানে প্রায় ৯ দিন আগে ঢুকেছিল।

খবর অনুযায়ী,  গত ১৪ এপ্রিল সকালে গোসলের সময় কেটি হঠাৎ চিৎকার করায় জর্ডন ছুটে যান বাথরুমে। স্বামীকে কেটি জানান, তার কানের মধ্য প্রবল যন্ত্রণা হচ্ছে। টর্চ দিয়ে কেটির কানের মধ্যে জর্ডন দেখার চেষ্টা করেন, কিছু ঢুকেছে কিনা। 

দেখা যায়, রোমযুক্ত পায়ের......

ভার্জিনিটি বিক্রি করে ক্রেতার প্রেমে যুবতী

ভার্জিনিটি বিক্রি করে ক্রেতার প্রেমে যুবতী

হ-বাংলা নিউজ :  নিজের ভার্জিনিটি বিক্রি করেন ২০ বছর বয়সী জ্যাসমিন নামে প্যারিসের এক যুবতী। একটি ভিডিও মেসেজে তিনি তার যৌন জীবনের প্রথম রাতের সত্ত্ব বিক্রি করতে চেয়ে বিজ্ঞাপন দেন। যে ব্যক্তি শেষ পর্যন্ত তার ভার্জিনিটি কেনেন, তার প্রেমেই এখন জ্যাসমিন।

সিন্ডেরেলা এসকর্ট নামের একটি সংস্থার সাহায্যে নিলামে তোলেন নিজের ভার্জিনিটি। লস অ্যাঞ্জেলেসের এক DJ দর হাঁকেন ৯ লক্ষ ইউরো। তার আগে এক জার্মান রিয়েল এস্টেট ব্যবসায়ী দর হাঁকেন......

কে মা আর কে মেয়ে

কে মা আর কে মেয়ে

হ-বাংলা নিউজ :  এতটা 'ইয়ং' কীভাবে রয়েছেন ইয়ান? একাধিকবার এই প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে তাকে। তবে সম্প্রতি তার ভক্তকুল আরও চমকে গিয়েছেন। চোখে যেন তাদের ধাঁধা লেগে গেছে। কে এই ইয়ান?

তার পুরো নাম ইয়ান নি। তিনি চীনের অভিনেত্রী। চীনের জিয়ান-এ জন্ম তার। বয়স ৪৭ আর তার মেয়ে জও-য়ের বয়স ২০।

১৯৯৪ সাল থেকে তার থিয়েটারে অভিনয় শুরু। ২০০৬ সালে ৩৪ বছর বয়সে 'মাই ওন সোর্ডসম্যান'-এ অভিনয় করে তিনি জনপ্রিয় হন।

সম্প্রতি......

আইসক্রিমের মধ্যে মরা ইঁদুর, ক্ষতিপূরণ দাবি নারীর

আইসক্রিমের মধ্যে মরা ইঁদুর, ক্ষতিপূরণ দাবি নারীর

হ-বাংলা নিউজ :  অনেকে বলে থাকেন, চীনারাই আইসক্রিমের উদ্ভাবক। তবে সম্প্রতি তীব্র গরমে আইসক্রিম খাওয়ার সাধ হয়েছিল চীনের হুয়াইয়ান শহরের বাসিন্দা ইয়াং জিনরু নামে এক নারীর। কিন্তু আইসক্রিমে প্রথম কামড় দেওয়ার পরই তিনি বুঝতে পারেন তার মধ্যে শক্ত কিছু একটা রয়েছে। আরেকটু খাওয়ার পরেই ওই আইসক্রিমের মধ্য থেকেই বেরিয়ে আসে একটি লেজ। ওই নারীর বুঝতে অসুবিধা হয় না যে, ওই আইসক্রিমের মধ্যে ঠিক কী আছে।  পরে ওই নারী অভিযোগ করেছেন, তার আইসক্রিমের......

মাংস ছেড়ে চকলেট খাচ্ছে 'সিংহ'!

মাংস ছেড়ে চকলেট খাচ্ছে 'সিংহ'!

হ-বাংলা নিউজ :  পশুরাজ সিংহ নাকি মাংস ছাড়া কিছুই খায় না! কিন্তু সেই সিংহই যদি মাংস ছেড়ে চকলেট খাওয়া শুরু করে তাহলে কেমন হবে? শুধু তাই নয়, রাজার মতো শিকার না করে চুরি করে চকলেট খাচ্ছে সিংহ!

তবে এ সিংহ আসল সিহ নয়। সিংহের বেশে এক ব্যক্তি। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া পুলিশের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে, হলুদ রংয়ের সিংহের পোশাকে আর ঝাঁকড়া কালো কেশর মাথায় এক ব্যক্তি কিছু ইলেকট্রনিক্স সরঞ্জামের সঙ্গে চকলেট চুরি করে নিয়ে যাচ্ছেন। 

......

৩৩ হাজার কোটি টাকা ব্যয়ে প্রবাল প্রাচীর বাঁচাবে এই দেশ

৩৩ হাজার কোটি টাকা ব্যয়ে প্রবাল প্রাচীর বাঁচাবে এই দেশ

হ-বাংলা নিউজ :  অস্ট্রেলিয়ার গ্রেট ব্যারিয়ার রিফের বিপন্ন প্রবাল প্রাচীর বাঁচাতে বিপুল পরিমাণ টাকা ব্যয়ের সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। 

রবিবার সরকার পক্ষ থেকে জানানো হয়েছে, অস্ট্রেলিয়ার 'গ্রেট ব্যারিয়ার রিফ'কে নতুন করে গড়ে তুলতে ও জলের স্বচ্ছতা ফিরিয়ে আনতে প্রায় ৩৩ হাজার কোটি টাকা ব্যয় করা হবে। সঙ্গে অবশ্যই স্টারফিশ থেকে প্রবালকে রক্ষা করতে যথার্থ ব্যবস্থা নেওয়া হবে।

শক্তি-শিল্প মন্ত্রী জোশ ফ্রাইডেনবার্গ......

পাত্রপক্ষের দাবি নগ্ন সেলফি, না হলে বিয়ে বাতিলের হুমকি

পাত্রপক্ষের দাবি নগ্ন সেলফি, না হলে বিয়ে বাতিলের হুমকি

হ-বাংলা নিউজ :   বিয়েতে সোনা নয়, দাবি একটা নগ্ন সেলফির৷ হবু বর জিতেন্দ্র রামকৃষ্ণ এমনটাই দাবি করেছিলেন পাত্রীপক্ষের কাছে৷ শেষমেশ অবশ্য সেলফি নয়, পুলিশের হাতকড়া ওঠে পাত্র সমেত গোটা পরিবারের হাতে৷ ঘটনা ভারতের মুম্বাই শহরের থানের।

৩৩ বছর বয়সী জিতেন্দ্রর বিয়ে ঠিক হয়েছিল তার বাড়ির কাছেই৷ বিয়ের কথা পাকা হওয়ার পর থেকেই পাত্রীর কাছে একটি সেলফির দাবি জানাতে থাকে জিতেন্দ্র৷ তবে তা যেমন তেমন......

বিশ্বের বৃদ্ধতম মাকড়সাটি ৪৩ বছরে মারা গেল

বিশ্বের বৃদ্ধতম মাকড়সাটি ৪৩ বছরে মারা গেল

হ-বাংলা নিউজ :  মাকড়সা জগতে সবচেয়ে বেশি দিন বেঁচে বিশ্ব রেকর্ড করা স্পাইডার অবশেষে মারা গেল। ৪৩ বছর পর্যন্ত বেঁচে ছিল এই মাকড়সাটি। বিজ্ঞানভিত্তিক এটির নাম গিয়াস ভিলোসাস ট্র্যাপডোর ম্যাট্রিয়ার্ক। 

এর আগে যে মাকড়সাটি সবচেয়ে বেশি দিন বেঁচে ছিল সেটি ছিল মেক্সিকোতে পাওয়া ট্যারান্টুলা প্রজাতির একটি মাকড়সা। ২৮ বছর পর্যন্ত বেঁচে ছিল সেটি। 

সবচেয়ে বেশিদিন পর্যন্ত বাঁচা ট্র্যাপডোর মাকড়সাটি পাওয়া যায় অস্ট্রেলিয়ায়।......

দীর্ঘদিনের সঙ্গিনীকে বিয়ে করলেন সাবেক 'মিস আমেরিকা

দীর্ঘদিনের সঙ্গিনীকে বিয়ে করলেন সাবেক 'মিস আমেরিকা

হ-বাংলা নিউজ :   ২০০৫ সালে মিস আমেরিকা হয়ে সংবাদের শিরোনামে উঠে এসেছিলেন তিনি। খেতাব জেতার পরে খোলাখুলিই ঘোষণা করেছিলেন, ‘‌আমি উভকামী।’‌ সেই সময় তার এমন সাহসিকতার প্রশংসা করেছিলেন অনেকেই।

কেউ বা করেছিলেন সমালোচনা। তবে কোনও নিন্দা, বিদ্রুপে যে কান দেওয়ার পাত্রী তিনি নন, সেটা ফের বুঝিয়েদিলেন ডেইড্রি ডাউনস গান। সম্প্রতি দীর্ঘদিনের সঙ্গিনী অ্যাবট জোন্সকে বিয়ে করেছেন তিনি। তাদের বিয়ের ছবি এই মুহূর্তে......

চলন্ত গাড়ি থেকে পড়ে গেল ১০ মাসের শিশু, অতপর

চলন্ত গাড়ি থেকে পড়ে গেল ১০ মাসের শিশু, অতপর

হ-বাংলা নিউজ :   চলন্ত গাড়ি থেকে পড়ে গেল দশ মাসের এক শিশু। তবে পথচারীদের সহযোগিতায় প্রাণে বেঁচে গেছে শিশুটি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ঘটনাটির ভিডিও। চীনের জিয়াংসু প্রদেশের চাংঝু শহরে ঘটেছে ঘটনাটি।

ভিডিওতে দেখা যাচ্ছে, গাড়ি করে মা-বাবার সঙ্গে যাওয়ার সময় আচমকাই রাস্তায় পড়ে যায় শিশুটি। তার মা-বাবার খেয়াল না করায় তারা গাড়িটি নিয়ে চলে যান। তবে সৌভাগ্যবশত, রাস্তার আশেপাশে থাকা মানুষজন......

বিয়ের ছবি তুলেই বিখ্যাত 'বাদুড় ঝোলা' ফটোগ্রাফার

বিয়ের ছবি তুলেই বিখ্যাত 'বাদুড় ঝোলা' ফটোগ্রাফার

হ-বাংলা নিউজ :  বিয়ের ছবি তুলেই রাতারাতি খ্যাতি পেয়ে গেছেন ফটোগ্রাফার বিষ্ণু। ২৩ বছর বয়সী ভারতীয় এ ফটোগ্রাফার এর আগেও বিয়ের ছবি তুলেছেন। কিন্তু তা নিয়ে এত আলোচনা হয়নি। যে ছবি নিয়ে এত মাতামাতি সে ছবিটি গাছে উঠে তুলেছিলেন বিষ্ণু। অবশ্য এর আগেও তিনি গাছে উঠে নবদম্পতির ছবি তুলেছিলেন। এবার বেশি আলোচনা হচ্ছে কারণ গাছে উঠে তিনি উল্টে পড়ে ছবিটি তুলেছেন। ছবিটি নিয়ে কেউ কেউ তো রসিকতা করতেও ছাড়ছেন না। বলছেন, বিষ্ণু আসলে স্পাইডারম্যান......

রোগী চোট পেয়েছে মাথায়, অস্ত্রোপচার হল পায়ে

রোগী চোট পেয়েছে মাথায়, অস্ত্রোপচার হল পায়ে

হ-বাংলা নিউজ : রোগী মাথায় আঘাত পেয়েছেন কিন্তু চিকিৎসক পায়ে সার্জারি করে দিয়েছেন৷ এমনই এক ঘটনা শোরগোল ফেলেছে৷ ভারতের রাজধানী দিল্লির একটি ট্রমা সেন্টারে ঘটেছে এমন ঘটনা৷ 

এর আগেও এমন বহু ঘটনা সামনে এসেছে যেখানে দেখা গেছে চিকিৎসক রোগীর অপারেশন করার সময় ভুলে হাত ঘড়ি, গজ, এমনকি ছুরি কাঁচি পর্যন্ত পেটে রেখে দিয়েই পেট সেলাই করে দিয়েছেন৷ কিন্তু এই রকম ঘটনা নজির বিহীন যেখানে চিকিৎসক মাথার চিকিৎসা করতে গিয়ে পায়ের অপারেশন করে দিয়েছেন৷ 

জানা......

কারাগারে মোবাইল পাচারের অভিনব মাধ্যম বিড়াল

কারাগারে মোবাইল পাচারের অভিনব মাধ্যম বিড়াল

হ-বাংলা নিউজ : কারাগার শব্দটি শুনলেই চোখের সামনে ভেসে উঠে উচু দেয়াল ঘেরা একটা জায়গা যেখানে দাগী সব অপরাধীদের রাখা হয়। কিন্তু কারাগারে গিয়েও কয়েদিরা নানা ধরণের অপরাধের সঙ্গে যুক্ত থাকে। অনেক সময় কারাগারে বসেই অান্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করে তারা। 

বর্তমান সময়ে পৃথিবীর সব দেশের কারাগারেই কয়েদিদের গোপনে মোবাইল ফোন ব্যবহারের ঘটনা কম-বেশি শোনা যায়। কারাগারের বাইরে যোগাযোগ করার জন্য তারা নানা অবৈধ উপায়ে মোবাইল ফোনের ব্যবস্থা করে। তবে কোস্টারিকার......

নেল কাটার গিলে ফেলল দেড় বছরের চীনা শিশু, অতঃপর

নেল কাটার গিলে ফেলল দেড় বছরের চীনা শিশু, অতঃপর

হ-বাংলা নিউজ : দেড় বছরের শিশুর উপযোগী খাদ্য দুধ আর তরল জাতীয় খাদ্য। কিন্তু অদ্ভুত এক ঘটনা ঘটিয়ে সবাইকে চমকে দিল দেড় বছরের ফেইফেই নামের এক শিশু। একেবারে একটি নেল কাটার গিলে ফেলল সে। নজিরবিহীন এই ঘটনা ঘটেছে ১৭ এপ্রিল উত্তর-পূর্ব চীনের চাংচুঙে। 

জানা গেছে, গত ১৭ এপ্রিল উক্ত শিশুর মা একটি নেল কাটার দিয়ে নখ কাটছিলেন। হঠাৎই তার ছেলে মায়ের হাত থেকে নেল কাটারটা কেড়ে বাড়িময় ছুটে বেড়াতে থাকে। শিশুর মা প্রথমে ভাবেন নেল কাটারটা নিয়ে ফেইফেই খেলা করছে। কিন্তু......

অদ্ভুত জুতার গাছ

অদ্ভুত জুতার গাছ

হ-বাংলা নিউজ :  আপনি ফুল, ফল এবং সবজি গাছ তো দেখেই থাকেন। কিন্তু কখনও জুতা-গাছ দেখেছেন কি? অবিশ্বাস্য মনে হলেও সত্যি! পৃথিবীতে এমন একটি জায়গা রয়েছে, যেখানে সহজেই জুতার গাছের দেখা মিলতে পারে।

আমরা কথা বলছি 'সু ট্রি'র। সাধারণতভাবে, একে কালস্কা 'সু ট্রি' বলে ডাকা হয়। এমন জুতার গাছের দেখা মিলবে মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিম মিশিগানে। জনশ্রুতি, এখান থেকেই জুতার গাছের 'চাষ' শুরু হয়।

তবে, মিশিগান একমাত্র নয়। এ ধরনের......

যেসব পেশার নারীরা 'যৌন প্রতারণায়' বেশি জড়ায়

যেসব পেশার নারীরা 'যৌন প্রতারণায়' বেশি জড়ায়

হ-বাংলা নিউজ :  নিত্য নতুন কৌশলে প্রতারণার ফাঁদ তৈরি করে প্রতারক চক্র। এ ক্ষেত্রে ইদানীং নতুন কৌশল হিসেবে নারীদের ব্যবহার করা হচ্ছে।বিশ্বের বিভিন্ন দেশে এটি মারাত্মক আকার ধারণ করেছে। আর নারীদের মাধ্যমে যৌন আবেদনের বিভিন্ন টোপ দিয়ে ফাঁদে ফেলা হচ্ছে তরুণ ও যুবকদের।

সম্প্রতি এ নিয়ে একটি গবেষণা প্রকাশ করেছে ইউনিভার্সিটি অফ উইনচেস্টার। যেখানে পেশাগতভাবে যৌন প্রতারণার কৌশল ও এ প্রতারণা চক্রে যেসব পেশার নারীরা সহজেই যুক্ত......

সর্বাধিক পঠিত