বিনোদন

Displaying 21-40 of 1663 results.
আটার ভেতর টাকা আমিরের নয়

আটার ভেতর টাকা আমিরের নয়

হ-বাংলা নিউজ :  দুনিয়াজুড়ে এখন ভুয়া খবরের ছড়াছড়ি। তাই কোনটা সত্যি আর কোনটাই–বা গুজব, তা বাছাই করা খুবই কষ্টকর। এমনই এক গুজবের পর্দা সরালেন বলিউড সুপারস্টার আমির খান। করোনার কারণে ভারতজুড়ে হাহাকার। এ সময় বলিউড অভিনেতারা সাধারণ মানুষ তথা সরকারের পাশে এসে দাঁড়িয়েছেন। তাঁরা নানাভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন অসহায় এবং ক্ষুধার্ত মানুষের দিকে।

তবে এসব বলিউড তারকাকে নিয়ে নানান ভুয়া খবর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রায়ই ভাইরাল হচ্ছে। কিছুদিন আগে খবর এসেছিল যে আমির খান আটার সঙ্গে ১৫ হাজার রুপি বিলি করেছেন। এবার এ খবরের সত্যতা তিনি নিজে ফাঁস করেছেন।

খবরটা এমন,......

৪৫ বছর পর নায়িকার খোঁজ মিলল মৃত্যুর খবরে

৪৫ বছর পর নায়িকার খোঁজ মিলল মৃত্যুর খবরে

হ-বাংলা নিউজ : মাত্র একটি ছবিতে অভিনয় করেই সেই সময় বেশ আলোচিত হয়েছিলেন চিত্রনায়িকা জবা চৌধুরী। ১৯৭৪ সালে মুক্তি পাওয়া ‘জিঘাংসা’ ছবিটি সুপারহিটও হয়। ছবির গানও ছিল মানুষের মুখে মুখে। প্রথম ছবিতে আলোচিত সেই নায়িকার এরপর আর কোনো খোঁজ ছিল না। একেবারেই অন্তরালে চলে যান। ৪৫ বছর পর নায়িকার খোঁজ মিল মৃত্যুর সংবাদে। দিনাজপুরের জবা চৌধুরীর দাফনও শেষ হয়েছে। জবা চৌধুরী মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন চলচ্চিত্র পরিচালক ছটকু আহমেদ।


আজ রোববার সকালে দিনাজপুরের রানীর বন্দর এলাকার নিজ বাড়িতে মারা যান জবা চৌধুরী। তিনি দীর্ঘদিন ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ নানা ধরনের......

 মাস্ক পরে শ্মশানে তারকারা

মাস্ক পরে শ্মশানে তারকারা

হ-বাংলা নিউজ : পরিবারের অল্প কজন সদস্য ও বলিউডের স্বজনরা মিলে ঋষিকে নিয়ে গেছেন শ্মশানে। সেখানে বলিউড তারকাদের অনেককেই দেখা গেছে সাদা পোশাকে। তাঁদের মুখ ছিল মাস্কে ঢাকা, আর দুই হাতে ছিল গ্লাভস। কেবল জামা বদলানোর সময় পাননি ছেলে রণবীর কাপুর। হাতের কাছে যে ডেনিম ছিল, সেগুলো গায়ে চড়িয়েই বাবার প্রতি শেষ শ্রদ্ধা জানানোর আয়োজনে উপস্থিত ছিলেন তিনি।

আজ বৃহস্পতিবার ফুলসজ্জিত একটি অ্যাম্বুলেন্সে করে বলিউড তারকা ঋষি কাপুরকে নেওয়া হয় মুম্বাইয়ের চন্দনওয়ারি শ্মশানে। অভিষেক কাপুরকে দেখা গেছে, ঋষির দেহবাহী গাড়িটিকে পথ বাতলে দিচ্ছেন। কিংবদন্তি অভিনেতাকে......

মায়ের পর এবার নিজেই চলে গেলেন

মায়ের পর এবার নিজেই চলে গেলেন

হ-বাংলা নিউজ : ২০১৮ সালে বিরল ক্যানসারে আক্রান্ত হওয়ার পরও হার মানেননি। বরং আরও বেশি করে জীবনকে আঁকড়ে ধরেছিলেন ইরফান খান। আর পারলেন না। রোগের সঙ্গে হেরে অবশেষে চলে গেলেন বলিউড অভিনেতা ইরফান খান। আজ বুধবার সকালে তিনি মুম্বাইয়ের ধীরুভাই অম্বানি হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বয়স হয়েছিল ৫৩ বছর।

মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন ইরফান খানের মুখপাত্র। ইরফান খানের মুখপাত্র সংবাদিকদের পাঠানো বার্তায় লিখেছেন, ‘নিজেকে সমর্পণ করে দিলাম। এই কথাগুলোই ইরফান বলেছিলেন ২০১৮ সালে যখন তাঁর ক্যানসারের কথা প্রকাশ্যে আসে এবং তাঁর......

নেটফ্লিক্সের সুদিনে ভক্তদের মন খরাপ

নেটফ্লিক্সের সুদিনে ভক্তদের মন খরাপ

হ-বাংলা নিউজ : সারা বিশ্ব ভয়ংকর দুঃসময়ের ভেতর দিন গুনছে। কিন্তু করোনা মুদ্রার উল্টো পিঠের মিষ্টি ফল ভোগ করছে নেটফ্লিক্স। বিশ্বের মানুষ লকডাউন আর কোয়ারেন্টিনে ঘরে ঢুকে পড়েছে। আর তাদের একটা বড় অংশ ঘরে সময় কাটাচ্ছে নেটফ্লিক্সে চোখ রেখে। বিবিসি অনলাইন নেটফ্লিক্সের ফুলে ফেঁপে ওঠা ব্যবসা নিয়ে প্রকাশ করেছে বিশেষ প্রতিবেদন।

১. ২০২০ সালের কেবল প্রথম তিন মাসেই নেটফ্লিক্স পেয়েছে নতুন ১ কোটি ৬০ লাখ সাবস্ক্রাইবার; যা প্রত্যাশার দ্বিগুণের বেশি। বিশ্বে নেটফ্লিক্সের সাবস্ক্রাইবার সংখ্যা ১৮ কোটি ২০ লাখ ছাড়িয়ে গেছে। চলতি বছরের প্রথম তিন মাসেই ৫০ হাজার কোটি টাকা বেশি আয়......

এক্সট্রাকশন দেখতে পারেন; ‘এক্সপেকটেশন’ ছাড়া

এক্সট্রাকশন দেখতে পারেন; ‘এক্সপেকটেশন’ ছাড়া

হ-বাংলা নিউজ : গত ৪৮ ঘণ্টায় বাংলাদেশের সামাজিক যোগাযোগমাধ্যম গরম করে রেখেছে নেটফ্লিক্সের একটি সিনেমা, এক্সট্রাকশন। হলিউডের স্ট্যান্টম্যান স্যাম হারগেভের পরিচালক হিসেবে প্রথম ছবি। এর আগে তিনি ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার (২০১৬), অ্যাভেঞ্জার্স: এন্ডগেমে (২০১৯) স্ট্যান্ট কো–অর্ডিনেটরের কাজ করেছেন। তাই সিনেমায় গল্প, সংলাপ যা-ই হোক না কেন, অ্যাকশন যাঁদের প্রিয়, তাঁরা ১ ঘণ্টা ৫৭ মিনিটের এই ছবি দিব্যি গিলে ফেলতে পারবেন। কারণ, সিনেমার প্রায় ৮০ ভাগ জুড়েই মার–মার, কাট–কাট অ্যাকশন।

ছবিটি মূলত প্রযোজনা করেছেন হলিউডের জনপ্রিয় দুই ভাই, এন্টনি রুশো আর জো রুশো। অভিনেতা ক্রিস......

হৃতিকের প্রেমে হাবুডুবু খাচ্ছেন নোরা

হৃতিকের প্রেমে হাবুডুবু খাচ্ছেন নোরা

হ-বাংলা নিউজ : করোনার তাণ্ডবে সারা বিশ্ব আতঙ্কিত। এদিকে বলিউডের ‘ডান্স কুইন’ নোরা ফতেহি নিজের মনের কথা ফাঁস করলেন। ছবির সংখ্যা তাঁর হাতে গোনা। কিন্তু এই মুহূর্তে বলিউড ইন্ডাস্ট্রিতে নোরা রীতিমতো রাজ করছেন। তাঁর নাচের তালে মুগ্ধ নয় থেকে নব্বই। অভিনয় দিয়ে নয়, নাচ এবং আবেদন দিয়েই সবার মন জয় করেছেন তিনি।

হাজার হাজার তরুণ নোরার প্রেমে হাবুডুবু খাচ্ছেন। এদিকে নোরা আবার এক বলিউড সুপারস্টারের প্রেমে মগ্ন। সম্প্রতি নিজের মনের কথা ফাঁস করেন এই বিটাউন কন্যা। নোরা বলেছেন, ‘আমি বলিউডের এক অভিনেতাকে সত্যি হৃদয় দিয়ে ভালোবাসি। আর তিনি হৃতিক রোশন। আমি বরাবরই ওনাকে ভালোবেসে......

বলিউডের পর এবার জেমস বন্ডের তালি

বলিউডের পর এবার জেমস বন্ডের তালি

হ-বাংলা নিউজ : ২২ মার্চ বিকেল পাঁচটায় পাঁচ মিনিট ধরে তালি দিয়েছে হোম কোয়ারেন্টিনে থাকা ভারতবাসী। বাদ যাননি বলিউড তারকারা। তাঁরাও পরিবার নিয়ে ঘণ্টা, শাঁখ, প্লেট, চামচ বাজিয়ে, হাততালি দিয়ে আওয়াজ করে ধন্যবাদ জানিয়েছেন।

কাদের জানানো হয়েছে? পৃথিবীর এই দুঃসময়ে যেসব ডাক্তার, নার্স, পুলিশ, স্বেচ্ছাসেবক ও প্রশাসনের ব্যক্তি, যাঁরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছেন করোনা–আক্রান্ত ব্যক্তিদের। এই মানুষেরা নিরলস চেষ্টা করে যাচ্ছেন যাতে অন্যরা করোনামুক্ত থাকে।

এবার ইংল্যান্ডও তিন দিনের লকডাউনের শুরুতে মানুষকে শক্তি আর সাহস জোগাতে, সেই সঙ্গে চিকিৎসকসহ......

কোয়ারেন্টিনে বাড়িতে বসে যা করছেন সালমান

কোয়ারেন্টিনে বাড়িতে বসে যা করছেন সালমান

হ-বাংলা নিউজ : বলিউডের অসংখ্য তারকার মতো সালমান খানও স্বেচ্ছা কোয়ারেন্টিনে। দীপিকা পাড়ুকোন যখন বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম মেনে হাত ধুয়ে ওয়ারড্রোবের জামাকাপড় গুছিয়ে রাখছেন, আলিয়া ভাট বোর্ড গেমস খেলছেন আর বই পড়ছেন, অন্যদিকে ক্যাটরিনা কাইফ তখন ঘরেই ইয়োগা করছেন। আর সেই ভিডিও শেয়ার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সালমান খান ঘরে বসে কী করছেন? না, ঘরে বসে নেই তিনি। তার আগে বলে নিই, বলিউডের ‘সাল্লু ভাই’ সালমান খান হতে চেয়েছিলেন পেইন্টার। ছোট্টবেলা থেকেই রং–তুলিতে ক্যানভাস রঙিন করতে ভালোবাসতেন সালমান খান। ক্যানভাসেই ফুটে উঠত তাঁর মনের ভাষা।

কিন্তু দীর্ঘদিন রং–তুলি......

হোম কোয়ারেন্টাইনে বিলেতফেরত রুনা লায়লা

হোম কোয়ারেন্টাইনে বিলেতফেরত রুনা লায়লা

হ-বাংলা নিউজ : বিলেত থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে সংগীতশিল্পী রুনা লায়লা। ঢাকার আসাদ অ্যাভিনিউতে নিজ বাড়িতে স্বেচ্ছায় কোয়ারেন্টিনে আছেন তিনি। দেড় মাস লন্ডনে বেড়ানোর পর ১৬ মার্চ দুপুরে ঢাকায় ফেরেন উপমহাদেশের প্রখ্যাত এই সংগীতশিল্পী। প্রথম আলোর সঙ্গে আলাপে আজ শুক্রবার দুপুরে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

এ মাসের ২৭ তারিখ এবং এপ্রিলে দুটি স্টেজ শো করার কথা ছিল রুনা লায়লার। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এসব শো বাতিল করেছেন তিনি। রুনা লায়লা বলেন, ‘আমি যেহেতু দেশের বাইরে লম্বা সময় ধরে ছিলাম, তাই নিজে থেকে হোম কোয়ারেন্টিনে......

অসিমকে সালমানের বড় চমক!

অসিমকে সালমানের বড় চমক!

হ-বাংলা নিউজ : বিগ বস ১৩ আসরের অন্যতম প্রতিযোগী ছিলেন অসিম রিয়াজ। ফাইনালে জয়ের খুব কাছ থেকে ফিরে যেতে হয়েছিল। স্পর্শ পাননি সেরার ট্রফির। কিন্তু ট্রফি না জিতলে কী হবে, ঠিকই হৃদয় জিতে নিয়েছিলেন দর্শকের।

‘বিগ বস’ শেষ হওয়ার পরও ২৬ বছর বয়সী এই ভারতীয় মডেলের জনপ্রিয়তা চোখে পড়ার মতো। সম্প্রতি জ্যাকুলিন ফার্নান্দেজের সঙ্গে অসিমের মিউজিক ভিডিও ‘মেরে অঙ্গন মে’ মুক্তি পেয়েছে। টি-সিরিজের ব্যানারে প্রকাশিত এই গানটি সবাই খুব পছন্দ করেছে। ৯ মার্চ মুক্তির পর আজ সোমবার পর্যন্ত প্রায় সাড়ে তিন কোটিবার দেখা হয়েছে এই গান। এটি নিশ্চয়ই অসিম রিয়াজের জন্য একটি বড় প্রাপ্তি। তবে এর......

কলকাতায় রত্নগর্ভা জয়ার মা, উচ্ছ্বসিত মেয়ে

কলকাতায় রত্নগর্ভা জয়ার মা, উচ্ছ্বসিত মেয়ে

হ-বাংলা নিউজ : মায়ের সম্মাননা অর্জনের ঠিক এক দিন আগে কলকাতার একটি মঞ্চে অনুপ্রেরণাদায়ী নারী হিসেবে পুরস্কৃত হয়েছেন অভিনয়শিল্পী মেয়ে জয়া আহসান। অতিথি হিসেবে সঙ্গে ছিলেন মা রেহানা মাসউদ। আর এক দিন পর গতকাল রোববারের সন্ধ্যায় মেয়ের সাফল্যের কারণে মাকে পুরস্কৃত করছে কলকাতার দা বেঙ্গল চেম্বার। বার্ষিক এ অনুষ্ঠানে ভারতের রত্নদের মধ্য থেকে যাঁদের মায়েদের সম্মাননা জানানো হয়েছে, তাঁরা হলেন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের মা, সাহিত্যিক শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের মা, সংগীতশিল্পী জয়তী চক্রবর্তীর মা প্রমুখ। জয়া আহসান ভারতের চলচ্চিত্রে নিজের সাফল্যের উজ্জ্বল স্বাক্ষর......

প্রথম আয় ১৭ কোটি

প্রথম আয় ১৭ কোটি

হ-বাংলা নিউজ : শ্রদ্ধা কাপুর ও টাইগারদের সিনেমা ‘বাগি থ্রি’ নিয়ে প্রত্যাশা ছিল অনেক। বলা চলে সেই প্রত্যাশা পূরণও হয়েছে। মুক্তির প্রথম দিনে ছবিটি আয় করেছে সাড়ে ১৭ কোটি রুপি। ছবিটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৭০ কোটি রুপি।

ছবির আয় সংক্রান্ত তথ্য দিয়েছেন শো বিজ বিশেষজ্ঞ তারান আদর্শ। তাঁর মতে, করোনা ভাইরাসের আতঙ্কের পরও দুর্দান্ত সূচনা করেছে ‘বাগি থ্রি’। ছবি ব্যবসার জন্য এ সময়টাকে খুব সুবিধাজনক বলছেন না কেউই। এরই মধ্যেই ‘বাগি থ্রি’ দুই সংখ্যার কাছাকাছি আয় করায় ছবিটির প্রশংসা করেছেন তারান।

বলিউড তারকা টাইগারের একমাত্র ফ্র্যাঞ্চাইজির প্রথম ছবি ‘বাগি’ মুক্তির......

রিচা-আলীর বিয়েতে থাকবেন ‘রানি ভিক্টোরিয়া’

রিচা-আলীর বিয়েতে থাকবেন ‘রানি ভিক্টোরিয়া’

হ-বাংলা নিউজ : তাঁদের সম্পর্কের কথা আকাশে-বাতাসে উড়ছিল বেশ কিছু দিন যাবৎ। রিচা চাড্ডা এবং আলী ফজল সম্পর্ক এখন চূড়ান্ত বন্ধনে রূপ নিচ্ছে। এপ্রিল মাসেই বিয়ের বন্ধনে আবদ্ধ হবেন এই দুই বলিউড তারকা। সফল ছবি ‘ফুকরে’ ও ‘ফুকরে রিটার্নে’ দুজনেই একসঙ্গে অভিনয় করেছেন।

জানা গেছে, ৭৪তম ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে ভিক্টোরিয়া ও আব্দুল ছবির প্রিমিয়ারে প্রথম একসঙ্গে দেখা যায় দুজনকে। এরপর মুখে না বললেও দুজনেই যে প্রেমের সম্পর্কে এক হয়ে গিয়েছেন, বিভিন্ন ইভেন্ট ও সিনেমাতেও তার প্রতিফলন পড়েছে। সম্প্রতি একটি সোশ্যাল মিডিয়ায় পোস্টে তাঁদের দুজনের বিয়ের খবরের ইঙ্গিত মিলেছে। বিয়ের......

মান্না জনপ্রিয় যেসব মাপকাঠিতে

মান্না জনপ্রিয় যেসব মাপকাঠিতে

হ-বাংলা নিউজ : ঘটনাটি ঘটেছিল আকস্মিকভাবেই। অসময়ে প্যাক আপ হলো শুটিং। ঢালিউডকে দুঃসময়ের হাতে ছেড়ে দিয়ে সেই যে চলে গেলেন মান্না, আজ এক যুগ।

২০০৮ সালের ফেব্রুয়ারির ১৬ তারিখ। রাতে শুটিং শেষ করে বাড়ি ফিরতেই বুকে উঠল চিনচিন ব্যথা। গৃহ সহকারী মিন্টু পানি এনে খাওয়ালেন মান্নাকে। একটু হাঁটাহাঁটি করে পরে তিনি ঘুমিয়ে পড়লেন। ভোর সাড়ে চারটার দিকে আবার সেই ব্যথা। মিন্টুকে ঘুম থেকে তুলে নায়ক মান্না বললেন, ‘তাড়াতাড়ি তৈরি হয়ে নে। হাসপাতালে যাব। বুকের ব্যথাটা বাড়ছে।’

নিজেই গাড়ি চালিয়ে উত্তরা থেকে এলেন গুলশানের ইউনাইটেড হাসপাতালে। কিন্তু ফিরলেন প্রাণহীন হয়ে। হৃদরোগে আক্রান্ত......

নকল সাজিদ সরকার আটক

নকল সাজিদ সরকার আটক

হ-বাংলা নিউজ : দীর্ঘদিন ধরে সুরকার ও সংগীত পরিচালক সাজিদ সরকার সেজে বিভিন্নজনের সঙ্গে প্রতারণা করে বেড়াতেন সবুজ সিকদার। সেই নকল সাজিদ সরকাররূপী সবুজ সিকদার অবশেষে আটক হলেন। তিনি কখনো কখনো ইমন হোসেন, নীরব আহম্মেদ হিসেবেও নিজেকে পরিচয় দিতেন।

সুরকার ও সংগীত পরিচালক সাজিদ সরকারের করা অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ শনিবার বিকেল ৩টা ৪৫ মিনিটে সবুজ সিকদারকে বেইলি রোড থেকে গ্রেপ্তার করে পুলিশের সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগের একটি দল। গ্রেপ্তারের সময় তাঁর কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। বর্তমানে সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগের হেফাজতে আছেন তিনি। আগামীকাল সাত......

ক্যানসারে আক্রান্ত ইরফানের আবেগঘন বার্তা

ক্যানসারে আক্রান্ত ইরফানের আবেগঘন বার্তা

হ-বাংলা নিউজ : খুবই ইচ্ছা ছিল নিজের ছবির প্রচারণায় মাঠে নামবেন বলিউডের জাত অভিনেতা ইরফান খান। কিন্তু শরীরে বাসা বেঁধেছে জটিল রোগ, কুরে কুরে খাচ্ছে তাঁকে। ইচ্ছে থাকলেও নামতে পারছেন না প্রচারে। তাই ‘আংরেজি মিডিয়াম’ ছবির ট্রেইলার মুক্তির এক দিন আগে পাঠালেন আবেগঘন ভিডিও চিঠি।

ইউটিউবে প্রকাশিত তাঁর চিঠিটি নিজেই পাঠ করেছেন। তাতে উঠে এসেছে তাঁর বর্তমান শারীরিক অবস্থা। ছবিটি নিয়ে তাঁর আবেগ, ভালোবাসা। ইরফান ভিডিও চিঠিতে বলেন, ‘হ্যালো ভাই ও বোনেরা। আমি ইরফান। আজ আমি আপনাদের সঙ্গে আছি, আবার নেই। এই ছবিটি আংরেজি মিডিয়াম আমার কাছে খুবই বিশেষ একটি ছবি। আমরা ছবিটি যতটা ভালোবাসা......

‘বীর’ হয়তো আমার শেষ ছবি, বলেই কাঁদলেন কাজী হায়াৎ

‘বীর’ হয়তো আমার শেষ ছবি, বলেই কাঁদলেন কাজী হায়াৎ

হ-বাংলা নিউজ : মাঝখানে বেশ কিছুদিন অসুস্থ ছিলেন। ভাবেননি তিনি সুস্থ হয়ে আবার সিনেমা নির্মাণের সুযোগ পাবেন। প্রায় ছয় মাস নিউইয়র্কে চিকিৎসা নিয়ে কাজী হায়াৎ সুস্থ হয়ে আবার সিনেমা নির্মাণ শুরু করেছেন। শাকিব খান প্রযোজিত তৃতীয় সিনেমা ‘বীর’ নির্মাণের মাধ্যমে ক্যারিয়ারে নির্মাতা হিসেবে হাফ সেঞ্চুরি পূর্ণ করলেন কাজী হায়াৎ। কাজী হায়াৎ বলেন, ‘সেই অবস্থা থেকে ফিরে এসে আবার সিনেমা করতে পারব, কখনোই ভাবিনি। এই ছবি করতে গিয়ে আমি অনেকের প্রতি রাগান্বিত হয়েছি, বকা দিয়েছি; প্রত্যেকের কাছে ক্ষমা চাচ্ছি। কারণ, “বীর”–এর পর আবার অ্যাকশন-কাট বলে ছবি নির্মাণ করতে পারব কি না, এর কোনো......

আন্তর্জাতিক সম্মাননা পেলেন সঙ্গীতশিল্পী মারিয়া

আন্তর্জাতিক সম্মাননা পেলেন সঙ্গীতশিল্পী মারিয়া

হ-বাংলা নিউজ : সঙ্গীতাঙ্গনে নিজ গুণেই পরিচিত সঙ্গীতশিল্পী মরিয়ম মারিয়া। কাজের স্বীকৃতি হিসেবে দেশের মধ্যে পেয়েছেন অনেকগুলো সম্মাননা ও পুরস্কার। এবার প্রথমবারের মতো দেশের বাইরে থেকে পেলেন সম্মাননা। গত ২৩ জানুয়ারি কলকাতার স্বপ্নরাগ আন্তর্জাতিক সাহিত্য সংস্কৃতি পরিবারের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ডক্টর ত্রিগুনা সেন মঞ্চে তাকে সম্মাননা স্মারক ও ক্রেস্ট দেয়া হয়।

এ প্রসঙ্গে মরিয়ম মারিয়া বলেন, কাজের স্বীকৃতি পাওয়াটা আমার জন্য সব সময়ই গৌরবের। এবার দেশের বাইরে থেকে সম্মাননা প্রাপ্তিতে আমি খুবই আনন্দিত। 

প্রসঙ্গত,......

সিনেমা বানানোর জন্য নায়িকা ও পরিচালক খুঁজছেন শাবানা

সিনেমা বানানোর জন্য নায়িকা ও পরিচালক খুঁজছেন শাবানা

হ-বাংলা নিউজ : স্বামী ওয়াহিদ সাদিকসহ অভিনয়শিল্পী শাবানা দেশে এসেছেন বেশ কিছুদিন হলো। এরই মধ্যে জানালেন, সিনেমা বানানোর জন্য মানসিকভাবে প্রস্তুত তাঁরা। নায়ক মনে মনে ঠিক করে রাখলেও পরিচালক আর নায়িকা নিয়ে ভাবছেন। সবকিছু ঠিক থাকলে শিগগিরই ছবির ঘোষণা আসতে পারে শাবানা ও তাঁর স্বামীর প্রযোজনা প্রতিষ্ঠান এস এস প্রোডাকশন থেকে। প্রথম আলোকে এটি নিশ্চিত করেছেন শাবানা ও ওয়াহিদ সাদিক।

চার দশক আগে আজিজুর রহমানকে দিয়ে মাটির ঘর বানিয়ে প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন শাবানা ও ওয়াহিদ সাদিক। এই প্রতিষ্ঠানের সর্বশেষ প্রযোজিত সিনেমা সোহানুর রহমান সোহানের স্বামী ছিনতাই। মান্না,......

সর্বাধিক পঠিত