লাইফ স্টাইল

Displaying 221-240 of 772 results.
কোঁকড়া চুলে ঢেউ খেলে

কোঁকড়া চুলে ঢেউ খেলে

ঢেউখেলানো কালো চুলের সৌন্দর্যই আলাদা। এমন চুল নিয়ে কাব্যও কম হয়নি। প্রাকৃতিকভাবে যাদের চুল কোঁকড়া, তাদের অবশ্য একে সামলাতে মাঝেমধ্যে একটু ঝামেলায়ও পড়তে হয়। কোঁকড়া চুলের যত্ন-আত্তির ধরনও যে খানিকটা আলাদা।

সহজেই এলোমেলো হয়ে যেতে পারে কোঁকড়া চুল। একটু রুক্ষ ভাবও চলে আসতে পারে। শখ করে চুল বাঁধতে গিয়ে বাঁধার ধরন নিয়েও বাধে বিপত্তি। কোঁকড়া চুলের এমন নানা সমস্যা নিয়ে কথা বললেন সোনালী’স এইচডি মেকআপ স্টুডিও ও স্যালনের স্বত্বাধিকারী সোনালী ফেরদৌসী মজুমদার। তিনি জানালেন, একটু যত্ন নিলেই কোঁকড়া চুল থাকে সতেজ ও উজ্জ্বল। সতেজ চুলকে ইচ্ছামতো সাজানোও......

রাগ-আবেগ কে বেশি অনুভব করে, নারী না পুরুষ?

রাগ-আবেগ কে বেশি অনুভব করে, নারী না পুরুষ?

পুরুষদের তুলনায় নারীরা আবেগ বেশি অনুভব করেন এবং বেশি ভালোভাবে আবেগ প্রকাশ করতে পারেন। কারণ সেভাবেই নারীদের দৈহিক ও মানসিক গড়ন তৈরি হয়েছে।

বয়ঃসন্ধিকালে মস্তিষ্কে বিশেষ কিছু পরিবর্তনই নারীদেরকে আবেগ প্রকাশে বেশি সক্ষম করে তোলে। আর পুরষরা সাধারণত তাদের বিশেষ কিছু আবেগ প্রকাশ না করে বরং লুকাতে চেষ্টা করেন।

আবার নারীরা সাধারণত ক্ষুব্ধ হলে তা ভাষায়ই প্রকাশ করতে পারেন সহজে। অন্যদিকে, পুরুষরা তাদের মেজাজের নিয়ন্ত্রণ হারিয়ে শারীরিকভাবে রাগ প্রকাশ করতে গিয়ে বিপদে পড়েন। পুরুষদের মস্তিষ্কের যে অংশ রাগ নিয়ন্ত্রণ করে তা তাদের মস্তিষ্কের সেই অংশের সঙ্গে যুক্ত যা......

জামায় এই লুপের রহস্য জানেন কী?

জামায় এই লুপের রহস্য জানেন কী?

কেন এই লুপ পুরুষদের জামা রাখা হয়, তাও অনেকের কাছেই অজানা। তবু থাকে।

শুধু কি ফ্যাশন? নাকি এর অন্য কোন কার্যকরিতাও আছে? বস্তুত কাজে লাগে না বলেই অধিকাংশ পুরুষ এই লুপের কথা ভুলে থাকেন। কিন্তু একটা বিশেষ প্রয়োজনেই এর সূত্রপাত। পুরুষদের ফ্যাশনে বহু বিবর্তন হয়েছে। আর ছয়ের দশক থেকে এই লুপ পুরুষদের জামার অত্যাবশকীয় অংশ হয়ে গেছে।

কিন্তু কেন এই লুপ? জানা যাচ্ছে, এই ধরনের লুপকে বলা হত ‘লকার লুপ’। ইস্ট কোস্ট নাবিকদের জন্যই পোশাকে এই বিশেষ অংশটির সংযোজন হয়েছিল। দিনের পর দিন সমুদ্রে কাটাতে হত তাদের। জামা পরিষ্কার করে হ্যাঙ্গার ছাড়াই এই লুপের সাহায্যে তারা ঝুলিয়ে......

ভবিষ্যৎ জীবনকে আনন্দময় করতে পরিহার করুন ৫টি অভ্যাস

ভবিষ্যৎ জীবনকে আনন্দময় করতে পরিহার করুন ৫টি অভ্যাস

আপনার প্রতিদিনের অভ্যাসই বলে দেবে আপনার ভবিষ্যত৷ কারণ প্রতিটি মানুষের অভ্যাসই তার ব্যক্তিত্বের প্রতিচ্ছবি৷ সকালে উঠে চা খাওয়া কিংবা ঘুমের সময় নাক ডাকা এই সমস্ত ছোট ছোট অভ্যাস আপনার পরিচয় বহন করে৷ 

আমাদের অভ্যাস গুলোই প্রকাশ্যে আনে আমাদের চিন্তাভাবনা কেমন হতে পারে কিংবা আমাদের স্বভাব৷ সামান্য ছোট ছোট অভ্যেসই ভবিষ্যতে একটি গুরুত্বপূর্ণ প্রভাব ফেলতে সক্ষম৷ আমাদের আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন,  যে ৫টি অভ্যাস পরিহার করলে ভবিষ্যৎ জীবন হয়ে উঠবে আনন্দময়-

১। আপনার বাড়ির টয়লেটটি কি অপরিষ্কার? বাথরুমে অপরিষ্কার জামাকাপড় জমিয়ে রাখার অভ্যাস রয়েছে?......

খুব প্রয়োজন ছাড়া বাইরে বের হয় না গ্রিনল্যান্ডের মানুষ

খুব প্রয়োজন ছাড়া বাইরে বের হয় না গ্রিনল্যান্ডের মানুষ

হ-বাংলা নিউজ :  পৃথিবীর সব থেকে বড় দ্বীপ হল গ্রিনল্যান্ড। শীতে গ্রিনল্যান্ডের ঘর-বাড়ির চারপাশে বরফ পড়ে যায়। শীতের হাত থেকে বাঁচতে এখানকার মানুষ খুব প্রয়োজন ছাড়া বাইরে বের হয় না।

সূর্যের আলো এই দ্বীপে প্রায় আসে না বললেই চলে। বছরের প্রতিটা মাসই বরফ দিয়েই ঢাকা থাকে এই দ্বীপ। গরমকালের সব থেকে উষ্ণতম তাপমাত্রা হল -৭ ডিগ্রি সেলসিয়াস।

এ দেশের তাপমাত্রা সব সময়ই থাকে খুব কম। এ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৭ ডিগ্রি......

ডেটিং করুন বউ'র সঙ্গে, কমবে ডিভোর্স

ডেটিং করুন বউ'র সঙ্গে, কমবে ডিভোর্স

হ-বাংলা নিউজ : স্বামী-স্ত্রী মাসে অন্তত একবার রাত্রীকালীন ‘ডেটিং’ করলে ‘ডিভোর্স’-এর প্রবণতা কমে যাবে। ক্যালিফোর্নিয়ার ‘ম্যারেজ ফাউন্ডেশন’-এর ডিরেক্টর হ্যারি বেনসন এবং ক্যান্টারবেরি-র ‘লিঙ্কন ইউনিভার্সিটি’-র ‘সোশ্যাল রিসার্চ’-এর অধ্যাপক স্টিফেন ম্যাকের নেতৃত্বে গবেষণার ফলাফলে এ কথা বলা হয়েছে।

প্রায় এক দশকেরও বেশি সময় ধরে ৯৯৬৯ জন দম্পতির উপরে এই গবেষণা চলে। এর মধ্যে ১১ শতাংশকে সপ্তাহে একবার করে ‘ডেট নাইট’-এ পাঠানো হয়। ৩০ শতাংশ দম্পতিকে......

বিয়ের আগে সঙ্গীকে যে ৬টি প্রশ্ন করবেন

বিয়ের আগে সঙ্গীকে যে ৬টি প্রশ্ন করবেন

বিবাহিত জীবনের সাফল্য বহুলাংশেই নির্ভর করে উপযুক্ত জীবনসঙ্গী নির্বাচনের উপর। ভালবেসে বিয়ে করুন কিংবা সম্বন্ধ করে— আপনার জীবনসঙ্গী স্বামী বা স্ত্রী হওয়ার উপযুক্ত কি না তা যাচাই করে নেওয়া অত্যন্ত জরুরি।

তা কীভাবে করবেন? নিজের হবু জীবনসঙ্গীকে করুন এই ছ’টি প্রশ্ন—

১. তুমি কেন আমাকে ভালবাসো : সব থেকে জরুরি প্রশ্ন এটি এবং এই প্রশ্নের একটা সঠিক উত্তর আপনার সঙ্গীর থেকে কাম্য। কেউ যদি এই প্রশ্নের উত্তরে বলে ‘তোমাকে ভালবাসি তাই ভালবাসি’, তাহলে সেটি খুব গ্রহণযোগ্য উত্তর হল না। আপনার সঙ্গীর উত্তর থেকে বুঝে নেওয়ার চেষ্টা করুন, সে আপনার সবটুকু মিলিয়ে আপনাকে ভালবাসে কি......

শ্যামলা ত্বকের মেকআপ টিপস

শ্যামলা ত্বকের মেকআপ টিপস

বিয়ের অনুষ্ঠান হোক, আর অফিস কিংবা যে কোন প্রয়োজনেই হোক বাইরে বের হলেই আধুনিক রূপসচেতনের মেকআপ করা চাই-ই চাই। এক্ষেত্রে ভিন্ন ত্বকের জন্য ভিন্ন ভিন্ন রকমের মেকআপ ব্যবহার করতে হয়। আবার মেকআপ করার জন্য উপযুক্ত প্রসাধনী ব্যবহার না করলে পুরো চেষ্টাটাই নষ্ট হয়ে যায়। বেশি মেকআপ করলে উগ্র মনে হয়, আবার অল্প মেকআপ করলেও ত্বক অনুজ্জ্বল রয়ে যায়। তাই নিজের ত্বকের গড়ন, গায়ের রং, মুখের গঠন এবং পরিবেশ অনুযায়ী মেকআপ করা অনেক বেশি জরুরি। ত্বকের রং ও চেহারার সঙ্গে মানানসই সাজসজ্জা না হলে আপনার পুরো ব্যক্তিত্বটাই মাটি হয়ে যেতে পারে। তাই মেকআপ করার ক্ষেত্রে চাই একটু সচেতনতা।

মেকআপ......

বিছানার পাশে যেসব গাছ রাখলে দূর হবে অ্যালার্জি-অনিদ্রা

বিছানার পাশে যেসব গাছ রাখলে দূর হবে অ্যালার্জি-অনিদ্রা

বাগানের শখ অনেকেরই। যাদের বাড়তি জমির অভাব, অনেক সময়ে বাড়ির জানলায় বা ছাদে গাছ লাগান তারা।

তবে জানেন কি, শুধু গাছ দিয়ে মনোরঞ্জনই নয়, কিছু গাছ আপনার অ্যালার্জি, অনিদ্রার মতো রোগগুলোকেও দূরে রাখে। সাম্প্রতিক এক গবেষণা জানাচ্ছে, ঘরে যদি বিছানার পাশে এই গাছগুলো রাখেন, ফল পাবেন খুবই দ্রুত।

১। স্নেক প্ল্যান্ট-

খুব সহজেই এই গাছ পাওয়া যায়। নাম শুনে অবশ্য ভয় পাওয়ার কিছু নেই। এই গাছ ঘরের মধ্যে ক্ষতিকারক টক্সিন তাড়াতে সাহায্য করে। যারা অ্যালার্জিতে আক্রান্ত বা যাদের শ্বাস-প্রশ্বাসের সমস্যা রয়েছে, তাদের জন্য বিশেষ করে এই গাছ খুব ভাল।

২। ল্যাভেন্ডা-

ল্যাভেন্ডার......

বয়সের বলিরেখা মুছে দিতে...

বয়সের বলিরেখা মুছে দিতে...

নারিকেল এমনই এক সুস্বাদু ও উপকারী ফল; যার কোনো অংশই ফেলা যায় না। নারিকেল বাংলাদেশের অন্যতম অর্থকরী ফসলও। কাঁচা অবস্থায় এর নাম ডাব, যার পানি অত্যন্ত সুস্বাদু ও পুষ্টিগুণে ভরপুর। পাকার পর এটাকে বলা হয় ঝুনা নারিকেল বা নারিকেল।এক গবেষণায় দেখা গেছে যে পলিনেশিয়া ও শ্রীলঙ্কায় যেখানে প্রধান খাবার হলো নারিকেল সেখানেকার মানুষের কোলেস্টেরল বা হার্টের সমস্যা অনেক কম। এর কারণ হিসেবে ব্যাখ্যা করা হয়েছে নারিকেলে যে ফ্যাটি এসিডের চেইন গুলো আছে সেগুলো কোলেস্টেরল বাড়ায় না বরং আথেরোসক্লেরোসিসের......

হাইহিলের যতো সমস্যা

হাইহিলের যতো সমস্যা

হ-বাংলা নিউজ : বর্তমানে ফ্যাশন জগতে মেয়েদের কাছে হাইহিলের জুতা খুবই জনপ্রিয়। শুধু শহরের মেয়েরাই নন, বর্তমানে গ্রামের মেয়েরাও হাইহিলের জুতা পায়ে দিয়ে থাকেন। কিন্তু এই হাইহিলের জুতা সত্যিকার অর্থে মেয়েদের স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ। এ বিষয়ে বিস্তারিত জানাচ্ছেন অর্থোপেডিকস ও ট্রমাটোলজি বিভাগঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মিজানুর রহমান কল্লোল।

হতে পারে যন্ত্রণাদায়ক

টাকা দিয়ে সুখও কেনা যায়!

টাকা দিয়ে সুখও কেনা যায়!

টাকা দিয়ে সবকিছু কেনা গেলেও সুখ কেনা যায় না। এ বিশ্বাসটা আমাদের সমাজে অনেকেই ধারণ করেন। তবে টাকা দিয়ে শুধু দৈনন্দিন প্রয়োজনই নয়, বরং মনের সুখও কেনা যায়। সম্প্রতি এক গবেষণায় এমন তথ্যই উঠে এসেছে। গবেষণায় বলা হয়েছে, টাকা থাকলে যখন যা ইচ্ছা তখন তা কেনা যায়, পছন্দ মতো খাবার খাওয়া যায়, মনোরম জায়গায় ঘোরা যায়। ফলে মনে সুখ থাকে।

গবেষকদের মতে, কাছে টাকা থাকলে ভালো প্রতিবেশি, সঠিক বন্ধু ও সঙ্গী পাওয়া যায়। এছাড়া ভালো চাকুরি পেতেও সাহায্য করে টাকা। তাই টাকা সুখ আনে।

উদারতা এবং সুখের মধ্যে যোগসূত্রবিষয়ক এক গবেষণাপত্রে জুরিখ বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এমনটাই বলেছেন।

গবেষণায়......

বয়স ৩০ পেরোলেই...

বয়স ৩০ পেরোলেই...

সময়ের সঙ্গে সঙ্গে যেমন বয়স বেড়েছে, তেমন বদলেছে খাবারের অভ্যাস আর রুচি। বয়স যখন ৩০ ছুঁইছুঁই বা ৩০, তখন কিন্তু আর আগের মতো যা ইচ্ছা খেয়ে নেওয়ার সুযোগ নেই। ৩০ পার হওয়া নারীদের খাবারদাবার কেমন হবে, সে বিষয়ে ঢাকার বারডেম জেনারেল হাসপাতালের প্রধান পুষ্টি কর্মকর্তা শামসুন্নাহার নাহিদ বলেন, ‘এখন অধিকাংশ মেয়ে মা হচ্ছে ত্রিশের পর। তাই আমরা যদি ৩০ বছরটাকে দুটি অংশে ভাগ করি, তাহলে একটা হচ্ছে মা হওয়ার আগের অংশ, আর একটা মা হওয়ার পরের অংশ। মা হওয়ার আগের অংশে ৩০ পার হওয়া প্রতিটি মেয়েকে প্রয়োজনীয় সব খাবার খেতে হবে। তাঁর যদি উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, থাইরয়েড, অ্যানিমিয়া বা এ ধরনের অসুখ......

চুলের ধরণই বলবে আপনার শারীরিক সমস্যার কথা

চুলের ধরণই বলবে আপনার শারীরিক সমস্যার কথা

হ-বাংলা নিউজ : আমরা সবাই কম-বেশী নিজেদের শারীরিক সমস্যাকে অবহেলা করি। অনেক সময় শারীরিক সমস্যার লক্ষণ দেখা দিলেও প্রথমদিকে সেটাকে খুব একটা গুরুত্ব দিই না।

যার ফলে রোগটি মারাত্মক আকার ধারণ করার সুযোগ পায়। তাই প্রত্যেকেরই সতর্কতা অবলম্বন করা উচিত। শারীরিক সমস্যার লক্ষণ সম্পর্কে জেনে রাখা উচিত। শুধুমাত্র নিজের চুল দেখে শারীরিক সমস্যা কীভাবে চিহ্নিত করা যায় তা বোঝার জন্য রইল কয়েকটি পরামর্শ

১. সাধারণ ও হালকা তেলতেলে ভাব চুল-

অনেকেরই একদিন......

চোখের প্রসাধনী ক্ষতিকর?

চোখের প্রসাধনী ক্ষতিকর?

চোখের নানা প্রসাধনী ব্যবহার করেন নারীরা। এসব প্রসাধনী কি চোখের কোনো ক্ষতি করে? সাধারণত এতে ক্ষতি হয় না। তবে কখনো কখনো চোখের কর্নিয়ায় আঘাত, কনজাংটিভায় প্রদাহ, অ্যালার্জি, সংক্রমণ ইত্যাদি হতে পারে। আর সেগুলো হয় নানা অসাবধানতার কারণে।

অনেক সময় আই পেনসিল, কাজল বা মাসকারা লাগাতে গিয়ে চোখের কর্নিয়ায় আঘাত লাগে। ফলে জটিল পরিস্থিতি হতে পারে। এগুলো ব্যবহার করার সময় সাবধানতা অবলম্বন করা উচিত। চলন্ত গাড়িতে কখনো এসব লাগাতে চেষ্টা করবেন না। ভিড়ের মধ্যে হঠাৎ ধাক্কা লাগবে এমন জায়গাতেও নয়। একেবারে ভেতরে না লাগিয়ে ল্যাশ লাইনের বাইরে লাগানো উচিত। যাঁরা কনটাক্ট লেন্স ব্যবহার......

চায়ের নানা পার্শ্বপ্রতিক্রিয়া

চায়ের নানা পার্শ্বপ্রতিক্রিয়া

রোজ সকালে ঘুম থেকে উঠে কিংবা অফিসে ক্লান্তি কাটাতে এক কাপ চায়ের বিকল্প নেই। জনপ্রিয় পানীয়গুলোর মধ্যে অন্যতম হলো এই চা। অনেকেই আছেন যারা আদা দেওয়া লিকার চা পান করতে পছন্দ করেন। অনেকে আবার দুধ চা। তবে যেটাই পান করুন না কেন, অতিরিক্ত চা পানেও কিন্তু নানা পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।

এবার জেনে নিন চায়ের নানা পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে-

প্রসাবের সমস্যা

চায়ে ক্যাফেইন জাতীয় পদার্থ থাকে। এর ফলে আমাদের বারবার প্রস্রাব পায়। এছাড়া অতিরিক্ত চা পানে মূত্রবর্ধক সমস্যা দেখা দিতে পারে। আবার ঘুমের সমস্যা তৈরির জন্যও দায়ী এই চা।

কোষ্ঠকাঠিন্যের......

মুহূর্তের সিদ্ধান্ত

মুহূর্তের সিদ্ধান্ত

মেখলা সরকার : মিথিলা (ছদ্মনাম) যে বেশ সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে, সেটা অফিসের সহকর্মীরা খেয়াল করলেও কেউ কিছু জিজ্ঞাসা করেননি। কর্মঠ মেয়েটি তিন-চার মাস ধরেই কাজে অনিয়মিত। প্রায়ই চেহারায় দেখা যায় অন্যমনস্কতা ও বিষণ্নতা। সহকর্মীদের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক থাকলেও বেশ অনেক দিন ধরেই নিজেকে যেন গুটিয়ে রেখেছিলেন। ওর মুখে ‘জীবনের অর্থহীনতা’, ‘বেঁচে থেকে কী লাভ’—এ ধরনের কথা শুনে একটু অবাক হলেও সহকর্মীরা বিষয়টি তেমন পাত্তা দেননি। কিন্তু সবাইকে হকচকিত করে হঠাৎ একদিন সবার প্রিয় মিথিলা আত্মহত্যা করে বসেন।

এ ঘটনায় মিথিলার সহকর্মী এক মেয়ের মনে হয় নিজের গল্প। একসময়ে দিশেহারা......

চাকরিজীবীর দুপুরের খাবার

চাকরিজীবীর দুপুরের খাবার

কর্মব্যস্ত জীবনে অনেকেই খাবারদাবারের নিয়ম মেনে চলতে পারেন না। সকালে তাড়াহুড়া করে নাশতা না খেয়ে বের হয়ে যাওয়া, ব্যস্ততার জন্য দুপুরের খাবারটি তৈরি করতে না পারা, মিটিংয়ের জন্য বা সময়ের অভাবে ঠিক সময়ে দুপুরের খাবার না খাওয়া ইত্যাদি কারণে প্রতিদিনের প্রয়োজনীয় পুষ্টি থেকে বঞ্চিত হন অনেকে।

সকালে নাশতা না খেয়ে বের হওয়া মোটেই উচিত নয়। চটজলদি নাশতা হিসেবে কর্নফ্লেক্স, ওটস, ডিম-রুটি ইত্যাদি খাওয়া যায়।

দুপুরের খাবারটি সুষম পুষ্টি উপাদানে তৈরি করতে হবে। অনেকেই অফিসে দুপুরবেলা ভাত এড়িয়ে চলেন, দুপুরে রুটি আর রাতে ভাত খাওয়া পছন্দ অনেকের। রুটি খেতে ভালো না লাগলে দুপুরে......

পার্সোনালিটি ডিসঅর্ডার

পার্সোনালিটি ডিসঅর্ডার

সহকর্মীরা নিজে থেকে কথা বলতে গেলেও কেমন যেন খেপে উঠছেন। কাজেও তেমন মন নেই, সেটাও স্পষ্ট বোঝা যাচ্ছে। কারণ দু’ঘণ্টায় তার টেবিল থেকে একটি ফাইলও পাস হয়নি। যারা এই অফিসে কাজ করেন, তারা সবাই জানেন মাঝে মাঝেই বসের সঙ্গে সোহেল সাহেবের ছোটখাটো বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। সংঘাত হয় ব্যক্তিত্ব নিয়ে। তারপর কিছুদিন ধরে চলতে থাকে তার মুড-অফ পর্ব। আসলে তিনি ভীষণ স্বাধীনচেতা। সোহেল সাহেব নিজের কাজ, নিজের ডিপার্টমেন্ট স্বাধীনভাবে চালাতে পছন্দ করেন। অপরদিকে তার বস আবার ঠিক উল্টো। তার অনুমোদন ছাড়া স্বাধীন সিদ্ধান্ত নেওয়াটা তিনি মেনে নিতে পারেন না। কিন্তু সোহেল সাহেব তার সিদ্ধান্তে......

বউ-শাশুড়ির খারাপ সম্পর্কের যত কারণ

বউ-শাশুড়ির খারাপ সম্পর্কের যত কারণ

হ-বাংলা নিউজ:  দু’জন নর ও নারীর বৈবাহিক সম্পর্কের মাধ্যমে সংসার শুরু হয়। এরপর একে একে বাড়তে থাকে সংসারের সদস্য সংখ্যা। আর এ সংসারের গুরুত্বপূর্ণ সদস্যদের মধ্যে অন্যতম হলেন শ্বশুর ও শাশুড়ি। এদের মধ্যে শ্বশুর ও স্বামীকে দিনের বেশিরবাগ সময়ই কাজের তাগিদে বাইরে থাকতে হয়। অন্যদিকে সংসারে ছেলের বউ আর শাশুড়ির উপস্থিতি সব সময়। এখন অবশ্য অনেক ছেলের বউকেও চাকুরি করতে দেখা যায়। তারপরও বউ-শাশুড়ির সম্পর্ক নিয়ে বাধে নানা ঝামেলা। তবে সব সময় শুধু ঝামেলা বাড়ে......